Header Ads

পরীক্ষায় নকলের দায়ে ইবি’র ১০ শিক্ষার্থীর শাস্তি


ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বিভিন্ন বিভাগের কোর্সের চূড়ান্ত পরীক্ষায় নকলের দায়ে ১০ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

গত ১৮ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা শৃঙ্খলা কমিটি তাদের এ শাস্তির সুপারিশ করে। পরে গত ২৪ নভেম্বর ২৪৮তম সিন্ডিকেট সভায় তাদের ব্যাপারে চুড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেন।

সাজাপ্রাপ্তদের মধ্যে একজনের পুরো এক শিক্ষাবর্ষ বাতিল, তিন জনকে এক সেমিস্টার করে এবং বাকি ছায়জনের একটি করে কোর্স বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সাজাপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, লোক প্রশাসন বিভাগের ২০১৬-১৭ শিক্ষবর্ষের শিক্ষার্থী মং সিং মারমা  (রোল নং- ১৬০৮০৭৮) যার তৃতীয় বর্ষের (পরীক্ষা ২০১৯) সকল পরীক্ষা বাতিল করা হয়েছে।

গণিত বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মুন্নাফ আলী, একই শিক্ষাবর্ষের রাশেদ পারভেজ ও পরিসংখ্যান বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ফাহমিদা আক্তার। যাদের প্রত্যেকের এক সেমিস্টারের সকল পরীক্ষা বাতিল করা হয়েছে।

এছাড়া লোক প্রশাসন বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী প্রিতম মজুমদার, একই বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের নাজমুল হুদার, পরিসংখ্যান বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের সানজিদা অন্তরা, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের আলী হোসাইন, একই বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিহাব আহমেদ তুহিন ও ফিরোজ আহমেদ। যাদের প্রত্যেকের একটি করে কোর্স বাতলি করা হয়েছে।

No comments

আপনার মুল্যবান মন্তব্য এখানে লিখতে পারেন। ধন্যবাদ।

Theme images by Storman. Powered by Blogger.