Header Ads

ইবির অধীন ফাযিল পরীক্ষার ফল প্রকাশ



ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অধীন ফাযিল দ্বিতীয় বর্ষের (অনিয়মিত) পরীক্ষা ২০১৭, তৃতীয় বর্ষ পরীক্ষা ২০১৬ ও ২০১৭, চতুর্থ বর্ষ পরীক্ষা ২০১৬ এবং চতুর্থ বর্ষের মান উন্নয়ন পরীক্ষা ২০১৫ এর ফল প্রকাশ করা হয়েছে।

বুধবার (২৭ নভেম্বর) সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্বে (রুটিন) থাকা উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমানের নিকট আনুষ্ঠানিক ভাবে ফলাফল হস্তান্তর করেন বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) এ কে আজাদ লাভলু।

এবারের ফলাফলে পাশের হার ফাযিল দ্বিতীয় বর্ষ (অনিয়মিত) ৮২.০৫ শতাংশ, তৃতীয় বর্ষে ৯৯.০৭ শতাংশ, তৃতীয় বর্ষে (২০১৭) ৯৯.০৮ শতাংশ, চতুর্থ বর্ষে ৯৮.৫৭ শতাংশ এবং চতুর্থ বর্ষের (মান উন্নয়ন) পাশের হার ৩৮.৩০ শতাংশ।

পরীক্ষা নিয়ন্ত্রক অফিস সূত্রে, দ্বিতীয় বর্ষের অনিয়মিত (২০১৭) মোট পরীক্ষার্থী ছিল ৭৮ জন, সেখানে উত্তীর্ণ হয়েছে ৬৪ জন। তৃতীয় বর্ষে (২০১৬) পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৬৪৫ জন, যেখানে মোট উত্তীর্ণ হয়েছে ৬৩৯ জন শিক্ষার্থী। তৃতীয় বর্ষে (২০১৭) পরীক্ষার্থী ছিল ৭৬১ জন, মোট উত্তীর্ণ হয়েছে ৭৫৪ জন। চতুর্থ বর্ষে (২০১৬) পরীক্ষার্থী ছিল ৯১২ জন, এখানে মোট উত্তীর্ণ হয়েছে ৮৯৯ জন এবং চতুর্থ বর্ষ মান উন্নয়ন পরীক্ষায় (২০১৫) মোট পরীক্ষার্থী ছিল ৪৭ জন,যেখানে মোট উত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা ১৮ জন।

এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক রবিউল ইসলাম, আরিফ মোল্লাসহ পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.iu.ac.bd)-te ফলাফল সংক্রান্ত বিস্তারিত তথ্য পাওয়া যাবে। ফলাফলে কোন প্রকার অসঙ্গতি বা ভুল-ত্রুটি পরিলক্ষিত হলে তা সংশোধনের জন্য ফল প্রকাশের ৩০ দিনের মধ্যে আবেদন করতে হবে।

No comments

আপনার মুল্যবান মন্তব্য এখানে লিখতে পারেন। ধন্যবাদ।

Theme images by Storman. Powered by Blogger.